Salman Hajj Group

854 Visited

Salman Hajj Group

সম্মানিত হজ্বযাত্রীগণ,
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ
সমস্ত প্রশংসা মহান আল্লাহ তায়ালার জন্য । দরুদ ও সালাম জনাবে মুহাম্মাদুর রাসূলুল্লাহ স. এর প্রতি । হজ্ব সামর্থবান ব্যক্তিদের জন্য জীবনে একবার ফরজ ইবাদাত । ইসলামী শরীয়তের অপরাপর ইবাদতের সাথে এ ইবাদতের পার্থক্য হলো- আল্লাহ পাকের দেয়া ধন-সম্পদের কিছু অংশ ও হায়াতের কিছু সময় ব্যয় করে এ ইবাদত সম্পন্ন করতে হয় । হজ্ব ফরজ হওয়ার পরে বিভিন্ন অজুহাত যেমন - বয়স হয়নি, পিতা-মাতা এখনও জীবিত তারা হজ্ব করেনি, ছেলে-মেয়েদের বিয়ে-শাদী বাকী, চাকরির মেয়াদ শেষ হয়নি  ইত্যাদি বাহানা দেখিয়ে হজ্ব আদায়ে বিলম্ব করা মোটেই উচিৎ নয় । কারন জীবন ও শক্তি সামর্থের কোন ভরসা নেই । 

রাসূল সা. এরশাদ করেন - হজ্ব ফরজ হয়েছে এমন ব্যক্তি যদি অনিবার্য প্রয়োজন অথবা অত্যাচারী শাসক কিংবা কঠিন রোগ ব্যাতিত হজ্ব পালন হতে বিরত থাকে, আর এ অবস্থায় মারা যায় তাহলে তার মৃত্যু যেনো ইয়াহুদী-নাসারার মুত্যু । (দারেমী )

সুতরাং হজ্ব ফরজ হওয়ার পরে অলসতা করলে পরবর্তীতে যদি ঐ ব্যক্তি গরীব কিংবা শক্তিহীন হয়ে যান তারপরেও ঐ ফরজ তার জিম্মায় থেকে যাবে, মাফ হবে না । যে কোন উপায়ে তাকে হজ্ব আদায় করতে হবে বা মৃত্যুর পর বদলী হজ্বের অসিয়ত করে যেতে হবে ।

হাজী সাহেবগণ আল্লাহর মেহমান । আল্লাহর আহবানে সাড়া দিয়ে মেহমানদারিত্ব গ্রহন করা বড়ই নিয়ামতের বিষয় । এ সৌভাগ্যের অধিকারী হতে হলে সর্বপ্রথম খাচ নিয়ত এবং আল্লাহর সাহায্য কামনা একান্ত । রাসূল সা. এরশাদ করেন- মাকবুল হজ্বের প্রতিদান জান্নাত ব্যতীত আর কিছুই নয় । (বুখারী)

এমন মহৎ ইবাদতের গুরুত্ব অনেক সম্পদশালী ব্যক্তিদের অন্তরে অনুভূত হয় না । পৃথিবীর ২য় বৃহত্তম মুসলিম দেশ আমাদের বাংলাদেশে অসংখ্য মুসলমানের মাঝে হজ্ব পালন করার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যায় ।
তারপরও আমাদের দেশ থেকে প্রতিবছর প্রায় লক্ষাধিক হজ্বযাত্রী হজ্ব পালনের জন্য গিয়ে থাকেন । কিন্তু দু:খজনক বাস্তবতা হলো, হজ্ব পালনকারীর হজ্বের সফরের জন্য আল্লাহভীতি ও মাস’আলা-মাসাঈল সম্পর্কে অভিজ্ঞ ওলামায়ে কেরামের সঙ্গী না হওয়ায় বিড়ম্বনার শিকার হয়ে থাকেন ।  এ বাস্তবতার প্রেক্ষিতে আল্লাহর ওপর তাওয়াক্কুল রেখে আল্লাহর মেহমানদের সাধ্যানুযায়ী সর্বোত্তম সেবা ও হজ্ব পালনে কুরআন-হাদীস অনুযায়ী সঠিক 
দিক-নির্দেশনা প্রদানের প্রত্যয় নিয়ে বহুবার হজ্ব পালনকারী দক্ষ ও তাক্বওয়াবান আলেমদের সমন্বয়ে “সালমান হজ্ব গ্রুপ ”“রঙ্গন এয়ার সার্ভিসেস” কার্যক্রম পরিচালনা করে আসছে ।

Notice

This website is still under development process. Stay with us, thank you for your patience and co-operation. 

 

Salman Hajj Group

সম্মানিত হজ্বযাত্রীগণ,
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ
সমস্ত প্রশংসা মহান আল্লাহ তায়ালার জন্য । দরুদ ও সালাম জনাবে মুহাম্মাদুর রাসূলুল্লাহ স. এর প্রতি । হজ্ব সামর্থবান ব্যক্তিদের জন্য জীবনে একবার ফরজ ইবাদাত । ইসলামী শরীয়তের অপরাপর ইবাদতের সাথে এ ইবাদতের পার্থক্য…

Read More..